দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্ত ৮ লকডাউন শুরু

দিনাজপুর Dinajpur Lockdown for Corona virus

করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে অবশেষে দিনাজপুরে কনোরাভাইরাসের প্রতিরোধ কমিটি দিনাজপুরকে লকডাউন ঘোষণা করেছে । বুধবার সন্ধ্যায় এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন, জেলা প্রশাসক মাহমুদুল আলম।

তিনি জানান, দিনাজপুরে নতুন করে আজ আরো একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৮জন। তাই, করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে দিনাজপুরকে লকডাউন ঘোষণা করেছে দিনাজপুর কনোরাভাইরাস প্রতিরোধ কমিটি।

তিনি বলেন, দিনাজপুরে নববর্ষের প্রথম দিনেই এমন একটা খবর পেয়ে তিনি খুব কষ্ট পেয়েছেন, সেই সাথে কৃষিনির্ভর জেলা হওয়ায় পুরো দিনাজপুরকে লকডাউন দেয়ার বিষয় নিয়ে কিছুটা বিড়ম্বনায় ছিলাম আমরা। পরিস্থিতি বিবেচনায় করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় সন্ধ্যায় এ কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

বর্তেমানে দিনাজপুরে সেমি লোকডাউন চলছেঃ

প্রয়োজনে সেটাকে আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন, যদিও অনেক যায়গায় কঠোর ব্যবস্থা গ্রহণ করেছেন। সেটা নির্ভর করবে দিনাজপুর মানুষে উপর তারা কেমন লোকডাউন মেনে চলছেন।

তবে, করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে যে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, তা দিনাজপুরবাসী মেনে চললে এই লকডাউন শব্দের আর প্রয়োজন ছিল না। তিনি সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে অবস্থানের জন্য জেলাবাসীর প্রতি আহবান জানিয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *